জ্বালানি তেল কম দেওয়ায় ফিলিং স্টেশনকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রামের সাতকানিয়ায় পরিমাপে জ্বালানি তেল কম দেওয়ায় একটি ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার দুপুর থেকে সাতকানিয়া উপজেলার বিভিন্ন স্থানে ফিলিং স্টেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

জানা গেছে, কেরানীহাটের ফিলিং স্টেশনকে তেল পরিমাপে কম দেওয়ার প্রমাণ পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে বিএসটিআই লাইসেন্স হালনাগাদ না থাকায় মেসার্স এম আলী মেজর ফ্লাওয়ার মিলকে ২৫ হাজার, ওজন পরিমাপক যন্ত্র বিএসটিআই ভেরিফাইড না থাকায় মেসার্স খাজা স্টীল কর্পোরেশনকে ২০ হাজার টাকা, মহাসড়কের পাশে দোকানের মালামাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে সাতকানিয়া ট্রেডিং এজেন্সিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশন ছাড়া গাড়ি চালানো, অবৈধ পার্কিং ইত্যাদি অপরাধে পাঁচ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, সাতকানিয়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে বেশ কয়েকটি প্রতিষ্ঠান ও গাড়ির মালিক থেকে জরিমানা আদায় করা হয়েছে। সেই সঙ্গে তাদের সর্তক করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।